বুদ্ধদেব ভট্টাচার্যের কথায় সিপিআই-এর পার্টি লাইন ঠিক হবে না : সিপিআই রাজ্য সম্পাদক প্রবোধ পণ্ডা

তৃণমূল তো কটাক্ষ করছেই। কংগ্রেসের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করে এবার বামফ্রন্টের শরিক সিপিআই-এর তোপের মুখে পড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বুদ্ধদেব ভট্টাচার্যের কথায় যে তাঁদের দলের পার্টি লাইন ঠিক হবে না, স্পষ্ট জানিয়ে দিলেন সিপিআই রাজ্য সম্পাদক প্রবোধ পণ্ডা।

কংগ্রেসের সঙ্গে জোট করার পক্ষে বুদ্ধদেব ভট্টচার্য, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিমের মতো সিপিএম নেতারা একাধিকবার প্রকাশ্যে সওয়াল করেছেন। রবিবার দলের রাজ্য পরিষদের দু’দিন ব্যাপী বৈঠক শেষ হওয়ার পরে জোটের পক্ষে সিপিএম নেতাদের প্রকাশ্যে সওয়াল করা নিয়ে ক্ষোভ উগরে দিল শরিক দল সিপিআই। রাখঢাক না করেই দলের রাজ্য সম্পাদক প্রবোধ পণ্ডা সরাসরি প্রাক্তন মুখ্যমন্ত্রীকেই আক্রমণ করেছেন। তাঁর মতে, বুদ্ধদেববাবুর কথায় কিছু আসে যায় না। কংগ্রেসের সঙ্গে জোটের বিষয়টি নিয়ে আগে বামফ্রন্টে আলোচনা করার দাবি তুলেছে সিপিআই। কারণ, একা সিপিএম নয়, কংগ্রেসের সঙ্গে জোট হলে বামফ্রন্টের সঙ্গে হবে।

তাহলে সিপিআই কি কংগ্রেসের সঙ্গে জোটের বিরোধী? বিষয়টি নিয়ে দলের অবস্থান অবশ্য স্পষ্ট করেননি সিপিআই নেতৃত্ব। বামফ্রন্টকে শক্তিশালী করতে অন্য কোনও শক্তির সঙ্গে সমঝোতা করার প্রয়োজন হলে বিষয়টি নিয়ে বামফ্রন্টের অভ্যন্তরে আলোচনার উপরে জোর দেওয়া হয়েছে সিপিআইয়ের রাজ্য পরিষদের বৈঠকে।

Please follow and like us:
0

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *